Friday, February 16, 2007

ডঃ ইউনুস সাহেব যদি খলীফা হতে চান, আমি বায়া দেবো

তিনি যদি সমাজতান্ত্রিক দল গঠন করেন, আমি সে দলে যোগ দেবো না। তিনি যদি পূঁজিবাদী দল গঠন করেন তবুও আমি সে দলে যোগ দেবো না। শুধুমাত্র , তিনি যদি ইসলামী দল গঠন করেন যাঁরা আলোচনার মাধ্যমে জনমত গঠন করে খিলাফত প্রতিষ্ঠা করবে, তবেই আমি সেই দলে যোগ দেবো। জনমত গঠন করার পর খিলাফতের ডাক দেবার কাজটাও ইউনুস সাহেবকে করতে হবে। এর পর আসবে কে খলীফা হবে তার নির্বাচনের পালা। ততদিনে নির্বাচনযন্ত্র ত্রুটিমুক্ত করে ফেলতে হবে। বিজ্ঞ আদালতের বিচারকমন্ডলী আমাদেরকে কতক মুখের সাথে পরিচয় করিয়ে দেবেন এবং জনগন তাদের মধ্য থেকে ভোটাভুটি করবে। এতে যেনো তেনো লোকের নির্বাচনে যাবার পথ বন্ধ হবে এবং যোগ্য ও সাধারন সব শ্রেণীর অংশগ্রহণ নিশ্চিত হবে।
সবশেষে, তিনি যদি একান্তই পুঁজিবাদী দল গঠন করেনই, তবে একরকম বাধ্য হয়েই বলা যায় আমি তাকে অন্য আর সব দলের উপরে প্রাধান্য দেবো। যেভাবে এতদিন বিএনপি আওয়ামিলীগ এর মধ্য থেকে জনগন মন্দের ভালোটাকে ভোট দিত, সেরকম বেপার হয়ে যাবে।
====================
আরো একটা সাইটে আপনারা আপনাদের মতামত দিতে পারবেন >>>
www.ipetitions.com/petition/yunus

No comments: